‘রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে ঝুঁকি নেই’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৮ জুন ২০১৯

বাগেরহাটে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের ফলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না বলে মন্তব্য করেছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন।

তিনি বলেন, এক মাস আগেও সরেজমিন পরিদর্শন করেছি। কোনো ধরনের ক্ষতির লক্ষণ দেখিনি। সুন্দরবনের ঐতিহ্য রক্ষায় সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

২০ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে ইউনেস্কো সুন্দরবন ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে, জনৈক গণমাধ্যম কর্মীর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে যদি ক্ষতি হতো, তাহলে সুন্দরবনে আগের তুলনায় বাঘ ও গাছের সংখ্যা বৃদ্ধি পেত না।

তিনি বলেন, একটি সেটেল্ড বিষয় নিয়ে কেন বারবার প্রশ্ন তোলা হচ্ছে তা বোধগম্য নয়। বিদ্যুৎ মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল কয়েক দিনের মধ্যে আজারবাইজানের রাজধানী বাকুতে অনুষ্ঠিত এক সম্মেলনে গিয়ে সুন্দরবন সম্পর্কে বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করবে।

এমইউ/এমএসএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।