রিজার্ভ চুরি নিয়ে দলীয় এমপির সমালোচনার মুখে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৮ জুন ২০১৯

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনায় নিজ দলের এমপির সমালোচনার মুখে পড়েছে সরকার। সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ বলেছেন ‘ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরি হয়ে গেল। আজ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা-কর্মচারীকেও জবাবদিহিতার আওতায় আনা হলো না। এটা দুঃখের বিষয়। মানুষ আমাদের প্রশ্ন করে।’

মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বরাবরের মতো এবারও বাজেটের ওপর সাধারণ আলোচনার সূচনা করেন সাবেক এই ডেপুটি স্পিকার। বাজেট আলোচনার জন্য তাকে প্রথমে ৩০ মিনিট দেয়া হলেও প্রায় ৩৮ মিনিট বক্তব্য রাখেন তিনি। বক্তব্যের বেশিরভাগ ছিল বিএনপির সমালোচনা। এছাড়া ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা নিয়ে বক্তব্য দিলেও বাজেট সম্পর্কে তেমন কিছু বলেননি তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন জানিয়ে আলী আশরাফ বলেন, জিয়া জীবিত অবস্থায় একবারও স্বাধীনতার ঘোষক বলে নিজেকে দাবি করেননি। এছাড়া মহান মুক্তিযুদ্ধের সময় বেগম খালেদা জিয়া ক্যান্টনমেন্টে থাকায় তার সমালোচনা করেন তিনি।

এইচএস/এমএসএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।