ঘুষ ঠেকাতে চট্টগ্রামে সিসি ক্যামেরা


প্রকাশিত: ০৫:৫৩ এএম, ২০ অক্টোবর ২০১৪

চট্টগ্রামের আলোচিত ৫৮ লাখ ঘুষের টাকা উদ্ধারের পর চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখায় ঘুষ ঠেকাতে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে। গত সপ্তাহে উদ্ধার হওয়া বস্তাভর্তি এই ঘুষের টাকা এলএ শাখার এক প্রভাবশালী সার্ভেয়ারের কাছে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানিয়েছিলেন টাকাসহ আটক মোহাম্মদ ইলিয়াছ।

এই ঘটনার পর থেকে নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। এলএ শাখায় লাখ লাখ টাকা ঘুষ বাণিজ্যের বিষয়টি জানাজানি হয়ে যাওয়ার পর এই রমরমা বাণিজ্যের সঙ্গে জড়িতদের গণবদলি করা হয়। সবশেষ এই শাখায় ঘুষ ঠেকাতে সংযোজন করা হয়েছে ছয়টি সিসি ক্যামেরা। সোমবার থেকে এসব সিসি ক্যামেরায় এলএ শাখার সার্বক্ষণিক কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন জানান, দাফতরিক কার্যক্রমে যে কোন ধরনের বিশৃঙ্খলা, অনিয়ম, বহিরাগতদের আনাগোনাসহ নানা অনিয়ম ঠেকাতে এলএ শাখায় ছয়টি অতিরিক্ত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।