চট্টগ্রাম ও সিলেটে যুক্তরাষ্ট্রের ভিসা সেন্টার চালু


প্রকাশিত: ০৪:৩৫ এএম, ২০ অক্টোবর ২০১৪

যুক্তরাষ্ট্রের ভিসাপ্রার্থীদের ভিসাপ্রাপ্তি সহজ করতে চট্টগ্রাম ও সিলেটে যুক্তরাষ্ট্রের ভিসা সংগ্রহ কেন্দ্র চালু করেছে যুক্তরাষ্ট্র দূতাবাস। চলতি মাসের শুরুতে যুক্তরাষ্ট্র দূতাবাসের অংশীদার সায়মন ওভারসীজ লিমিটেডের মাধ্যমে সিলেটের জেল রোডের আনন্দ টাওয়ারে ও চট্টগ্রামের আগ্রাবাদের আইয়ুব ট্রেড সেন্টারে কেন্দ্র দুটি চালু করা হয়েছে।

কেন্দ্র দুটিতে দেশটির ভিসার আবেদনপত্রের সঙ্গে সঙ্গে ভিসাপ্রার্থীরা তাদের পাসপোর্ট এবং অন্যান্য কাগজপত্রও জমা দিতে পারবেন। ২০০৮ সালের পর থেকে যে সকল ভিসা আবেদনপ্রার্থীর ভিসা ইস্যু করা হয়েছে, তারা সাক্ষাৎকার ছাড় কর্মসূচির (ড্রপ বক্স) আওতায় তাদের পাসপোর্ট জমা দিতে পারবেন। এ সেবার মাধ্যমে পুনরায় সাক্ষাৎকার ছাড়াই তারা ভিসা নবায়ন করতে পারবেন।

এছাড়া অন্য সকল আবেদনকারীকে ভিসা সাক্ষাৎকারের জন্য ঢাকায় আসতে হবে। তবে যে সকল আবেদনকারীর ভিসা মঞ্জুর করা হয়েছে, তারা তাদের পাসপোর্ট (ভিসাসহ) সিলেট ও চট্টগ্রামের আঞ্চলিক কেন্দ্র থেকে সংগ্রহ করতে পারবেন। এ জন্য তাদের ঢাকায় আসতে হবে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।