সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের পোশাক দিল মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০২ জুন ২০১৯

দুই শত সুবিধাবঞ্চিত শিশুর হাতে ঈদের নতুন জামা তুলে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব। রোববার (২ জুন) সকালে রাজধানীর তেজগাঁও রেলকলোনী বস্তিতে এই ঈদ বস্ত্র বিতরণ করেন সংগঠনটির সদস্যরা। ঈদের আগে নতুন পোশাক পেয়ে খুবই খুশি ছিন্নমূল এসব শিশু।

নতুন জামা নিতে আসা শিশু সেলিনা জানায়, আর মাত্র কয়েকদিন পরেই ঈদ, কিন্তু মা তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি, তাই এই জামা পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে।

৮ বছরের কবির, কাজ করেন রেল লাইনের পাশে সবজির দোকানে। অনেকদিন ধরে তার নতুন কোনো জামা নেই, এই জামা পেয়ে তার যে কী আনন্দ!

কবির, সেলিনার মত সুবিধা বঞ্চিত অনেক শিশুর হাতে ২০০৯ সাল থেকে প্রতি বছর ঈদের সময় নতুন পোশাক তুলে দিচ্ছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম এম বাদশাহ বলেন, ২০০৯ সালে খুব সামান্য আয়োজনে মাত্র ২২ জন শিশুর সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে শুরু হয়েছিল এই কার্যক্রম। প্রতি বছরই ধীরে ধীরে বাড়ছে এর পরিধি, এবার দু’শ শিশুর হাতে রাজধানীর বিভিন্ন স্থানে দেয়া হল ঈদের নতুন পোশাক।

Youth-2.jpg

তিনি আরও বলেন, উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের সংগঠনের সদস্যদের কষ্টকর আয়োজনের স্বার্থকতা। কারণ সদস্য আর সুহৃদদের নিজস্ব সঞ্চয় থেকেই তৈরি করা হয় এই তহবিল। যেখান থেকে শিশুদের হাতে তুলে দেয়া হয় এই ঈদ সামগ্রী।

এম এম বাদশাহ বলেন, আমাদের আয়োজন সামান্য হলেও, তা দেখে সমাজের কিছু কিছু মানুষ নিজ নিজ এলাকায় এমন আয়োজন করলে ছিন্নমূল, সুবিধা বঞ্চিত এসব শিশুও পাবে ঈদের আনন্দ, খুশিতে মেতে উঠতে পারবে প্রতিটি শিশু।

সমাজের সামর্থ্যবানদের প্রতি তার আহ্বান, আসুন যার যার অবস্থান থেকে এসব শিশুর জন্য কাজ করি; ওদেরকে সমাজের মূলস্রোতে নিয়ে আসি। আর তাহলেই গড়ে উঠবে সত্যিকারের উন্নত বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মমিন উল্যাহ, কোষাধ্যক্ষ রবিউল্লাহ, প্রচার সম্পাদক মো. শাহজালাল ও নির্বাহী সদস্য মাসুদ রানা, রুহুল আমীন স্বপন, এফ এম সাজ্জাদ প্রমুখ।

এমইউ/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।