রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ পেতে তদবির


প্রকাশিত: ০৬:১৪ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

কে হচ্ছেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, এ নিয়ে সরব আলোচনা চলছে বোর্ড চত্বর, মহানগরীর বিভিন্ন কলেজসহ সংশ্লিষ্ট সব জায়গায়। মহানগরীর প্রথম সারির দুটি কলেজসহ একটি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও বোর্ড সচিব চেয়ারম্যান জোর তৎপরতা চালাচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম জার্জিস কাদির, শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর মকবুল হোসেন এবং শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আবুল কালাম আজাদের নাম শোনা যাচ্ছে সংশ্লিষ্ট মহলে। তাই সবার দৃষ্টি এখন এ চার অধ্যাপকের দিকে। তাদের মধ্যে কে হচ্ছেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ?

প্রফেসর হবিবুর রহমান রাজশাহী কলেজের অধ্যক্ষের দায়িত্ব নেয়ার পর কলেজে নিয়ম-শৃঙ্খলা ফিরিয়ে এনে পাঠদান পদ্ধতির আধুনিকায়নের মাধ্যমে রাজশাহী কলেজ উচ্চমাধ্যমিকে ভালাে ফলাফল অর্জন করে শিক্ষামন্ত্রণালয়ের সুদৃষ্টিতে আছেন বলে মনে করছেন সকলে। আর নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ জার্জিস কাদিরের লবিং ও বেশ শক্তিশালী বলে চাউর আছে। তিনিও রাজশাহী কলেজ থেকে মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, সেখান থেকে আবার নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ হয়েছেন একটি মহলের আস্থা অর্জন করে। কাজেই তিনিও আছেন চেয়ারম্যান হওয়ার লড়াইয়ের প্রথম সারির দিকে বলে জানায় সূত্রটি।

শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মকবুল হোসেন চেয়ারম্যান হওয়ার জন্য চেষ্টা করছেন গত টার্ম থেকে। তাই তার নামও শোনা যাচ্ছে ওই মহলে। সেবার না পারলেও এবার তিনি হাল ছাড়তে নারাজ।

এদিকে, গত টার্ম থেকে শিক্ষা বোর্ড সচিব আবুল কালাম আজাদও চেয়ারম্যান হতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সে টার্মে না পারলেও এবার তিনি নড়ে চড়ে বসেছেন শুরু থেকেই। এছাড়া এখন দেখার বিষয় শেষ অবধি কার পালে চেয়ারম্যান পদের হাওয়া লাগে।

উল্লেখ্য, গত ২০ আগস্ট তৎকালীন চেয়ারম্যান প্রফেসর ড.আবুল হায়াতকে শিক্ষাবোর্ড থেকে  প্রত্যাহার করে নেয় শিক্ষা মন্ত্রণালয়। পরে ২৫ আগাস্ট তাকে স্ট্যান্ডরিলিজ করলে ২৬ আগস্ট থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

শাহরিয়ার অনতু/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।