শাহজালালে বিরল প্রজাতির ২৪ বিদেশি পাখি জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ৩০ মে ২০১৯

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আফ্রিকা থেকে আনা ২৪টি বিরল প্রজাতির বিদেশি পাখি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা ৬টার দিকে এসব পাখি জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম জানান, শুল্ক গোয়েন্দা কর্তৃক বিদেশি সংস্থা থেকে প্রাপ্ত গোপন সংবাদের মাধ্যমে কাতার থেকে আসা কিউআর-৬৩৪ ফ্লাইটের লাগাজ আনলোডকালে রামেজিং করা হয়। এক পর্যায়ে বিমান কার্গো হোল্ড থেকে ৮টি পাখির খাঁচা বের করে আনা হয়।

Bird-2

এয়ারওয়ে বিল অনুযায়ী, পাখিগুলো স্মার্ট ইন্টারন্যাশনালের নামে আমদানি করা হলেও সি অ্যান্ড এফ মার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক আমদানিকারক পেট ওয়ার্ল্ড রাজুর নামে মিথ্যা ঘোষণায় খালাসের অপচেষ্টা করা হয়।

তিনি আরও বলেন, কাস্টমস গোয়েন্দার তৎপরতার ফলে বিরল প্রজাতির পাখি পাচার প্রতিরোধ করা সম্ভব হয়েছে। পরিবেশ অধিদফতরের সাথে আলোচনার করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেইউ/আরএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।