ঢাকায় ইন্টারন্যাশন্যাল ইনফ্রাস্ট্রাকচার সামিট বুধবার


প্রকাশিত: ০৪:১৭ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

‘অবকাঠামোগত প্রযুক্তি এবং উদ্ভাবনী’ প্রতিপাদ্য নিয়ে ডিজিটাল বাংলাদেশ গঠনে টেলিযোগাযোগ অবকাঠামো সেবায় ঢাকায় অনুষ্ঠিত হবে ‘ইন্টারন্যাশনাল ইনফ্রাস্ট্রাকচার সামিট-২০১৫।’ আগামী ৯ সেপ্টেম্বর, বুধবার হোটেল সোনারগাঁওয়ের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

‘অবকাঠামোগত প্রযুক্তি এবং উদ্ভাবনী’ -এ প্রদিপাদ্যে এর মূল বক্তব্য হলো- ডিজিটাল প্রযুক্তির সম্প্রসারণে ঢাকাকে উদ্ভাবন এবং নতুন প্রযুক্তির কেন্দ্রবিন্দুতে রূপান্তর করা।
 
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসাইন তৌফিক ইমাম ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এই সামিটে আর্ন্তজাতিক পর্যায়ের বক্তা হিসেবে যোগ দেবেন প্রোটিলিন্ডোর স্টিফেন ডি উইস এবং অ্যানালাইসিস মেসনের রোহান দামিজা।

এ বছরের আর্ন্তজাতিক  অবকাঠামো সম্মেলনে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য অর্জনে নিজেদের অবদানের কিছু অংশ যেমন তাদের পণ্য ও অন্যান্য সেবার বর্তমান অগ্রগতির চিত্র তুলে ধরবে ইডটকো বাংলদেশ কোম্পানি লিমিটেড। এই আয়োজনটি প্রযুক্তিখাতে জাতির নেতৃত্বের মনোভাব তৈরির এবং শিল্প সংশ্লিষ্ট আর্ন্তজাতিক মানের বক্তাদের জড়ো হয়ে নিজেদের আইডিয়া, চিন্তা ভাবনা এবং উদ্ভাবনী প্রযুক্তির ভবিষ্যত নিয়ে আলোচনার প্রধান প্ল্যাটফর্ম।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।