অ্যালেক্সা জরিপে শীর্ষ দশে জাগো নিউজ


প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

অনলাইনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান অ্যালেক্সার জরিপ অনুযায়ী জাগোনিউজ২৪.কম এখন বাংলাদেশ থেকে ভিজিটকৃত প্রথম ১০টি স্থানীয় সাইটের একটি। বিশ্বব্যাপি সাইটগুলোর মধ্যে ২৭তম। আর বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে ৮,০৬৮ তম অবস্থানে রয়েছে জাগো নিউজ। (রোববার রাত ১০টা পর্যন্ত সবশেষ তথ্য অনুযায়ী)

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক অ্যামাজনের একটি অঙ্গ প্রতিষ্ঠান অ্যালেক্সা (alexa.com)। প্রতিষ্ঠানটি কোটি কোটি ওয়েবসাইটের পাঠকপ্রিয়তা জরিপ করে প্রতিদিন র‌্যাংকিং আপডেট করে। পাঠকদের ওয়েবসাইট ব্যবহারের (ব্রাউজিং বিহেভিয়ার) ভিত্তিতে এই পাঠকপ্রিয়তা নির্ধারণ করা হয়।

অ্যালেক্সার তথ্য অনুযায়ী, বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি ভিজিটকৃত ১০টি স্থানীয় সাইটের মধ্যে রয়েছে প্রথম আলো, বিডিনিউজ, বাংলানিউজ, বিডিজবস, বাংলামেইল, কালের কণ্ঠ, প্রিয়, বিক্রয়, রাইজিংবিডি ও জাগোনিউজ২৪.কম।

আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে বিশ্বজুড়ে বাঙালিদের কাছে এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে জাগো নিউজ। গুগল অ্যানালাইটিকসের তথ্য অনুযায়ী, বিশ্বের ১৫৯টি দেশ থেকে ছয় লাখের বেশি পাঠক নিয়মিত জাগো নিউজ পড়েন।

পাঠকদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক সুজন মাহমুদ বলেন, পাঠকই আমাদের প্রাণ। সবাইকে সঙ্গে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই প্রতিদিন। পৌঁছে যেতে চাই বিশ্বের সকল বাংলা ভাষাভাষীদের কাছে।

প্রধান বার্তা সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, বাংলাদেশের অন্যান্য ওয়েবসাইটের তুলনায় জাগো নিউজের ব্যবহার সহজ এবং দ্রুত। কম ব্যান্ডউইডথ খরচ করে অনেক কিছু জানা যাচ্ছে। জাগো নিউজের এই সাফল্যের মাধ্যমে বিষয়টি পরিষ্কার যে, দেশে অনলাইন সংবাদমাধ্যম জনপ্রিয় হয়ে উঠছে।

প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা মনে করেন, খুব কম সময়ে দেশের শীর্ষস্থানীয় ওয়েবসাইটগুলো মধ্যে স্থান করে নিয়েছে জাগো নিউজ। দ্রুত ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারণেই জাগো নিউজ পাঠকের মনে জায়গা করে নিতে পেরেছে।

ফেসবুকে বর্তমানে জাগো নিউজের ফ্যান পেইজের সঙ্গে যুক্ত রয়েছেন সাড়ে তিন লাখের বেশি ফেসবুক ব্যবহারকারী। টুইটার, গুগল প্লাসসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও রয়েছে জাগো নিউজেও সরব উপস্থিতি।

রাজধানীতে ৪০ জন সংবাদকর্মী ছাড়াও দেশের প্রতিটি জেলায় ও বিশ্বের গুরুত্বপূর্ণ শহরগুলোতে রয়েছে জাগো নিউজের প্রতিনিধি।

এএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।