লতিফ সিদ্দিকীর আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ


প্রকাশিত: ১০:২৬ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে জাতীয় সংসদ সচিবালয়। আর নির্বাচন কমিশন এ সংক্রান্ত শুনানি নিষ্পত্তি করবে আজ (রোববার) বিকেলে।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ সাংবাদিকদের বলেন, লতিফ সিদ্দিকীর আসন শূন্য ঘোষণার গেজেট এবং অন্যান্য প্রমাণাদি পর্যালোচনা করে বিরোধ নিষ্পত্তির রায় রোববার বিকেলেই ঘোষণা করা হবে। এ কারণে সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেটটি বিজি প্রেস থেকে সংগ্রহ করেছে ইসি।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আশরাফুল মকবুল স্বাক্ষরিত ওই গেজেটে উল্লেখ করা হয়েছে, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী ১ সেপ্টেম্বর পদত্যাগ করায় জাতীয় সংসদের আসনটি শূন্য হয়েছে।

অন্যদিকে রোববার সকালে লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ বাতিল নিয়ে বিরোধ নিষ্পত্তির শুনানি ছিল। এতে বাদী উপস্থিত থাকলেও লতিফ সিদ্দিকী অংশ নেননি। এজন্য শুনানির রায় প্রস্তুতের জন্য লতিফ সিদ্দিকীর আসনটির শূন্য ঘোষণার গেজেটটি সংগ্রহ করেছে ইসি।

পবিত্র হজ নিয়ে মন্তব্য করায় মন্ত্রিত্ব হারানোর পর দলীয় পদও হারান টাঙ্গাইলের প্রভাবশালী পরিবারের সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম তার আসনটি শূন্য ঘোষণার জন্য স্পিকারকে চিঠি দেন। সে অনুযায়ী স্পিকার নির্বাচন কমিশনকে বিরোধটি নিষ্পত্তি করতে বললে শুনানির ব্যবস্থা গ্রহণ করে ইসি। কিন্তু শুনানি শেষ হওয়ার আগেই ১ সেপ্টেম্বর জাতীয় সংসদে সপ্তম অধিবেশন চলাকালে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।