বিক্ষোভে ফুঁসে উঠেছে হংকং


প্রকাশিত: ০৭:২৮ এএম, ১৯ অক্টোবর ২০১৪

বিক্ষোভে আবারও ফুঁসে উঠেছে হংকং। শুক্রবার রাত থেকে গণতন্ত্রকামীরা ফের বিক্ষোভ শুরু করেছে। শনিবার মং কক জেলার রাস্তায় নেমে তারা বিক্ষোভ প্রদর্শন করছেন। এর কয়েক ঘণ্টা আগে তাদেরকে সেখান থেকে হঠিয়ে দেয় পুলিশ।

শনিবার বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।  প্রায় ৯ হাজার বিক্ষোভকারী দাঙ্গা পুলিশকে পিছনে হঠতে বাধ্য করে এবং একটি বড় এলাকাজুড়ে তারা বিক্ষোভ দেখাতে থাকে।

এর আগে গত কয়েক সপ্তহজুড়ে হংকংয়ের রাস্তায় বিক্ষোভ করে হাজারো গণতন্ত্রকামী মানুষ। বিক্ষোভকারীদের দাবি, হংকংয়ের শাসক হওয়ার জন্য কে নির্বাচন করবেন, তা চীনা সরকার বলে দিতে পারে না। এ সিদ্ধান্ত হংকংয়ের মানুষর। উল্লেখ্য, ২০১৭ সালে হংকংয়ে পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে শুক্রবার ২৭ বিক্ষোভকারীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হয়। পুলিশ জানিয়েছে, তাদের ১৫ জন নিরাপত্তাকর্মী এ সময় আহত হয়।

শুক্রবার রাতে কয়েক হাজার বিক্ষোভকারী ছাতা হাতে বিক্ষোভ এলাকায় অবস্থান নেওয়ার চেষ্টা করে। এর কয়েক ঘণ্টা আগে সেখান থেকে দাঙ্গা পুলিশ তাদের জোর করে উঠিয়ে দেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।