চলচ্চিত্রে আসছে প্রভা


প্রকাশিত: ০৬:০৩ এএম, ১৯ অক্টোবর ২০১৪

টিভি নাটক ও বিজ্ঞাপনে সাদিয়া জাহান প্রভার সম্পৃক্ততা দীর্ঘদিনের। দর্শক মহলে শুরু থেকেই তাকে নিয়ে বরাবরই একটু বেশি আগ্রহ কাজ করে। ব্যতিক্রমী অভিনয়শৈলী দিয়ে এ পর্দাকন্যা অসংখ্য দর্শকের মন জয় করতে সক্ষম হয়েছেন।

সেই ধারাবাহিকতায় অচিরেই কয়েকটি নতুন নাটক নিয়ে হাজির হচ্ছেন তিনি। সদ্য শুটিং শেষ হওয়া অরণ্য আনোয়ারের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটক ‘দহন’-এ অভিনয় করেছেন প্রভা।

এর গল্পে দেখা যাবে, গ্রামের গরিব ঘরের সহজ-সরল প্রকৃতির মেয়ে তিনি। খুব কষ্ট করে সংসার চলে। যতদিন যাচ্ছে অভাব যেন তার ঘাড়ে চেপে বসছে। টানাটানির সংসারে দু’বেলা দু’মুঠো খাবার জোগাতে কষ্ট হয়ে যায়। এমনই অবস্থায় একটি কোচিং সেন্টারে চাকরি পান প্রভা। সেখানেই তার জীবনের সঙ্গে লড়াইয়ের গল্প শুরু হয়। এ নাটকে  অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, বাস্তবতার সঙ্গে মিল রেখেই নাটকটি নির্মাণ করা হয়েছে।

আমাদের গ্রামীণ জীবনে মানুষের নানা গল্প এ নাটকে ফুটে উঠেছে। এখানে আমার চরিত্রটি ভালভাবে মেলে ধরার চেষ্টা করেছি। এটি দর্শকের হৃদয় স্পর্শ করবে বলেই আমার বিশ্বাস। নাটকটি খুব শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন প্রভা।

এছাড়াও তার অভিনীত ‘শূন্য থেকে শুরু’ নামে আরও একটি ধারাবাহিক নাটক প্রচারের অপেক্ষায় রয়েছে। পাশাপাশি প্রচার চলতি নাটকগুলোর শুটিংও চালিয়ে যাচ্ছেন তিনি। বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেলে ‘হল্লাবাজি’, ‘জীবন থেকে নেয়া’, ‘এই শহরের গল্প’, ‘হাটখোলা’ নাটকগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন প্রভা।

এসব নাটক প্রসঙ্গে তিনি বলেন, প্রচার চলতি নাটকগুলোর প্রতিটিরই গল্প খুব ভাল। এরই মধ্যে এগুলো দর্শক প্রশংসাও পেয়েছে। আশা করি সবাই নাটকগুলোর শেষ পর্ব পর্যন্ত দেখবেন। ধারাবাহিকের পাশাপাশি খণ্ড নাটকেও খুব শিগগিরই কাজ শুরু করবেন বলে জানিয়েছেন প্রভা।

এছাড়াও একটি ভাল চিত্রনাট্য পেলে চলচ্চিত্রেও অভিনয় করার ইচ্ছা পোষণ করেন তিনি। এ প্রসঙ্গে প্রভা বলেন, অনেক প্রস্তাব পাচ্ছি। কিন্তু ভাল কোন গল্প পাইনি এখনও। একটি ভাল গল্পের অপেক্ষায় আছি। ব্যাটে-বলে মিললে চলচ্চিত্রে আসবো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।