অবৈধ ভিওআইপি ব্যবসায়ীরা রেহাই পাবেন না : তারানা হালিম


প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, ভিওআইপি ব্যবসায়ের সঙ্গে যতো বড় ভিআইপিই জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। সকলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার জাতীয় সংসদে কার্যবিধির ৩০০ ধারায় দেয়া এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

তারানা হালিম বলেন, বিরোধী দলের সদস্য কাজী ফিরোজ রশীদ যে অভিযোগ করেছেন সে অভিযোগে যদি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কেউ জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। যদি সংসদ সদস্যের কাছে কারো নাম থাকে তাহলে তা জানানোর জন্য অনুরোধ করবো। প্রয়োজনে জড়িতদের চাকুরিচ্যুত করা হবে। তবে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে দল কিংবা রাজনৈতিক পরিচয় বিবেচনা করা হবে না।

প্রতিমন্ত্রী বলেন, গত এক বছরে ৯৫টি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে ৭৫টি মামলা করা হয়েছে। গত সাত মাসে ১৬ হাজার তিনশ ৮০টি সিম বন্ধ করা হয়েছে।

এর আগে পয়েন্ট অব অর্ডার আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের এমপি কাজী ফিরোজ রশীদ বলেন, দেশে অবৈধভাবে ভিওআইপির ব্যবসা করা হচ্ছে। এর পিছনে যে অর্থ ব্যয় হচ্ছে তা দিয়ে চারটা পদ্মা সেতু করা যেতো। ভিওআইপি ব্যবসার মাধ্যমে একটি সিন্ডিকেট ১৫ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। যেখানে ভর্তুকির জন্য গ্যাস-বিদ্যুৎতের দাম বাড়ানো হচ্ছে, সেখানে যদি হাজার হাজার কোটি টাকা লুটপাট হয় তাহলে দেশের কী অবস্থা হবে?

## দেশ নিয়ে ষড়যন্ত্র চলছে : হাজী সেলিম
## প্রতি ১২ সেকেন্ডে ১টি ফেসবুক অ্যাকাউন্ট
## লতিফ সিদ্দিকীর আসন শূন্য ঘোষণা
## চলতি মাসেই মন্ত্রিপরিষদে উঠছে নতুন বেতন কাঠামো

এইচএস/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।