পল্লবীতে বিপুল পরিমাণ উত্তেজক ঔষধ জব্দ


প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫
প্রতীকী ছবি

রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ঔষধালয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ যৌন উত্তেজক ট্যাবলেট ও সিরাপ জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) । সেই সঙ্গে ওইসব অবৈধ ঔষধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মলিক গাজী সালাহউদ্দিন বাবু (৩২) কে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযানটি পরিচালনা করে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-২ এর সহকারী পরিচালাক (মিডিয়া) জান্নাতুল ফেরদৌসী জানান, পল্লবীর ‘মিরপুর ঔষধালয় অন্যান্য ঔষধ কোম্পানির লেভেল যেমন জনশক্তি হারবাল ইন্ডাসট্রিজ, ফেমাস ফার্মাসিউটিক্যাল, মন্টু কেমিক্যাল কোম্পানি, মাসরেকি দাওয়াখানা, হেমি ল্যাবটেরি, শ্রী কুন্তেশ্বরী ঔষধালয় এর লেভেল তৈরি করে তা ব্যবহার করে আসছে।

এসময়, ঔষধালয়টির মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ৫০ হাজার পিস নিষিদ্ধ যৌন উত্তেজক ট্যাবলেট, ৫০ হাজার বোতল বিভিন্ন ধরনের সিরাপ, জব্দ করা হয়। এর দাম আনুমানিক ১০ লাখ টাকা। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক গাজী সালাহউদ্দিন বাবু (৩২)-কে আটক করে র‌্যাব।
 
পরে স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন, ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্ট এর ১৮(সি) ধারা লংঘনের অপরাধে ২৭ ধারা মোতাবেক তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ২ মাসের কারাদণ্ড প্রদান করেন।
 
এসয়ম উপস্থিত ছিলেন র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. দিদারুল আলম, ঔষধ প্রশাসন অধিদফতরের ঔষধ তত্ত্বাবধায়ক সৈকত কুমার কর।

জেইউ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।