ঢাকায় মিলল ফরমালিনযুক্ত মাছ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৪ এএম, ০৫ মে ২০১৯

 

রাজধানীর নিউমার্কেট ও মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজারে একাধিক মাছের আড়তে অভিযান চালিয়েছে র‌্যাব। এর মধ্যে মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজারের একটি আড়তে নিষিদ্ধ ফরমালিনযুক্ত মাছ বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

jagonews24

র‌্যাব-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মো. রুহুল আমিন জানান, শনিবার (৪ মে) র‌্যাব-২ ও মৎস্য অধিদফতরের যৌথ সহযোগিতায় সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত নিউমার্কেট কাঁচাবাজারের ৫টি মাছের আড়তে অভিযান চালানো হয়। আড়তগুলো ফরমালিনযুক্ত রং দিয়ে মাছ বিক্রি করছে কি না- পরীক্ষা করা হয়। তবে এখানে কোনো প্রকার ফরমালিনযুক্ত রং পাওয়া যায়নি।

অন্যদিকে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজারের ৮টি মাছের আড়তে ফরমালিনযুক্ত রং আছে কি না- পরীক্ষা করা হয়। এখানে একটি মাছের আড়তে বোয়াল মাছে ফরমালিন যুক্ত পাওয়া যায়।

এ অপরাধে আড়তদার মো. সাইদুলকে (২৮) ১০ হাজার জরিমানা করা হয় যা তিনি তাৎক্ষণিকভাবে পরিশোধ করেন।

jagonews24

এছাড়াও ভ্রাম্যমাণ আদালত কাঁচাবাজার পরিদর্শন করেন এবং বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করেন।

অভিযানে অংশগ্রহণ করেন র‌্যাব-২ এর মেজর মো. রুহুল আমিন এবং র‌্যাব সদর দফতরের ফরেনসিক ল্যাবের বিশেষজ্ঞ রিয়াজ মোহাম্মদ মজুমদার।

জেইউ/এমবিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।