রোববার থেকে খুলছে সুপ্রিমকোর্ট


প্রকাশিত: ১০:৫৯ এএম, ১৮ অক্টোবর ২০১৪

ঈদ-উল আযহা ও শারদীয় দূর্গাপূজার দীর্ঘ ছুটি শেষে সুপ্রিমকোর্ট আগামীকাল রোববার থেকে আবার খুলছে। গত ২১ সেপ্টেম্বর থেকে এ ছুটি শুরু হয়। ছুটি শেষে আইনজীবী ও বিচারপ্রার্থীদের পদভারে আবারও মূখরিত হবে সুপ্রিমকোর্ট প্রাঙ্গন।

ছুটিকালীন জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি নিস্পত্তির জন্য অবকাশকালীন বিচারিক বেঞ্চে মামলার শুনানি হয়েছে। ইতোমধ্যে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে মামলা শুনানির জন্য বিচারিক বেঞ্চের এখতিয়ার নির্ধারণ করে দিয়েছেন প্রধান বিচারপতি।

দীর্ঘ ছুটি শেষে বেঞ্চের এখতিয়ার নির্ধারণ সুপ্রিমকোর্টের একটি প্রথা। গুরুত্বপূর্ণ মামলার মধ্যে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের আপিল মামলা শুনানি শেষে রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রয়েছে।

এদিকে বিচারপতিদের অভিশংসন ক্ষমতা সংসদে অর্পণ করার বিধান রেখে করা সংবিধানের ষোড়শ সংশোধনীর বৈধতার চ্যালেঞ্জ করে হাইকোর্টে আনা একটি রিট পিটিশন শুনানির জন্য রয়েছে। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গত ১৫ অক্টোবর রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আকন্দ। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।