অবৈধ ভিওআইপি ব্যবসায়ীদের ধরতে পুরস্কার ঘোষণা


প্রকাশিত: ০২:০১ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

অবৈধ ভিওআইপি (আন্তর্জাতিক কল আদান-প্রদান) ব্যাবসায়ীদের বিষয়ে তথ্য প্রদান করলে এক লাখ টাকা পর্যন্ত পুরস্কার ঘোষণা করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

বৃহস্পতিবার বিকেলে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জনসংযোগ কর্মকর্তা এনায়েত হোসেন জাগো নিউজকে বলেন, অবৈধভাবে আন্তর্জাতিক কল আদান-প্রদানে জড়িতদের পরিচয় বা ঠিকানা দিতে পারলে এক লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেবে সরকার।

তিনি বলেন, যে কেউ সরাসির ডাক ও টেলিয়োগাযোগ বিভাগের সচিব এবং নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র চেয়ারম্যানের কাছে তথ্য দিতে পারবেন। তথ্যদাতার নাম, পরিচয় ও ঠিকানা গোপন রাখা হবে।

এদিকে আইজিডব্লিউ অপারেটরস ফোরামও (আইওএফ) অবৈধ ভিওআইপি পরিচালনাকারীদের তথ্যের জন্য পাঁচ লাখ টাকা পর্যন্ত পুরস্কারের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিটিআরসির তথ্য অনুযায়ী, অবৈধ কলের পরিমাণ কমছে। বর্তমানে প্রতিদিন গড়ে ৯ থেকে সাড়ে ৯ কোটি মিনিট আন্তর্জাতিক কল বৈধভাবে হয়। কিছুদিন আগেও এর পরিমাণ ছিল ১১ থেকে সাড়ে ১১ কোটি মিনিট।

আরএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।