গরীবকে নিঃশেষ করে দিচ্ছে সরকার


প্রকাশিত: ১০:১২ এএম, ১৮ অক্টোবর ২০১৪

সরকার ইচ্ছামতো দেশের সম্পদের দাম বাড়িয়ে গরীবকে নিঃশেষ করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন  সাংস্কৃতিক কর্মীরা। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিক্ষুব্ধ লেখক, শিল্পী ও সাংস্কৃতিক কর্মী’ ব্যানারে আয়োজিত এক প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে তারা এ দাবি করেন।

প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সরকার ইচ্ছামতো দেশের সম্পদের দাম বাড়িয়ে গরীবকে নিঃশেষ করে দিচ্ছে। দেশের সম্পদ বিদেশেও পাচার কর‍া হচ্ছে।

কর্মসূচিতে আবু সালেহ বলেন, বাংলাদেশের মানুষের অধিকারের অংশ গ্যাস, তেল, বিদ্যুতের দাম বাড়ালে এই ভীতহীন সরকার জনরোষে পড়বে। গ্যাসের মূল্য বৃদ্ধি করার মানেই হলো এই সরকারের দুর্নীতির টাকা গোছাতে হবে। জনগণের টাকা লুটে নিয়ে বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে সরকার দলীয় লোকজন টাকার পাহাড় বানাচ্ছে। সরকার এই মুহুূর্তে গ্যাসের দাম বৃদ্ধি করলে এর পরিণতি ভোগ করতে হবে।

এছাড়া গ্যাস, বিদ্যুৎ ও তেলের দাম বাড়ালে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুমকি দিয়েছেন তারা।

সরকারকে ‘ভিত্তিহীন’ আখ্যা দিয়ে বক্তারা অভিযোগ করেন, সরকার দেশকে গুম ও খুনের রাজনীতিতে পরিণত করছে।

মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে সাংবাদিক ছারাকার আবু সালেহ, চিত্রনাট্যকার যোসেফ শতাব্দি, ছড়াকার ঢালী মো. দেলোয়ার, আমিনুল ইসলাম মামুন, কবি আবু জোবায়ের, কামরুল হাসান ও প্রমরাজ প্রমুখ বক্তব্য দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।