নোংরা পরিবেশে সেমাই তৈরি : নাসির ফুডকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে রাজধানীর কামরাঙ্গিরচর এলাকার নাসির ফুড প্রোডাক্টসের সেমাই কারখানাকে জরিমানা করা হয়েছে। শনিবার অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদফতর।

অভিযানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক সহযোগিতা করে কামরাঙ্গিরচর থানা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

জরিমানার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে জান্নাতুল ফেরদাউস বলেন, পবিত্র রমজান মাস ও ঈদকে সামনে রেখে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এর অংশ হিসেবে আজকে নাসির ফুড প্রোডাক্টসে অভিযান চালানো হয়।

তিনি জানান, নোংরা ও স্যাতস্যাতে পরিবেশে বিভিন্ন ধরনের সেমাই তৈরি করছে নাসির ফুড প্রোডাক্টস। তাদের সেমাইয়ের মোড়কে লেখা- বিএসটিআইয়ের অনুমোদিত ময়দা দিয়ে তৈরি। কিন্তু যে ময়দা দিয়ে তৈরি হচ্ছে তা মেয়াদোত্তীর্ণ। এগুলো তৈরির পর শুকানো হচ্ছে নোংরা পরিবেশে। এছাড়া তাদের সেমাই তৈরির কোনো অনুমোদনও নেই। তাই নাসির ফুড প্রোডাক্টসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এসআই/এমএসএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।