ঢাকায় আসছেন না জনসন-হ্যাজেলউড


প্রকাশিত: ০৩:৩৭ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

নতুন অধিনায়ক স্টিভেন স্মিথের নেতৃত্বে ২৮ সেপ্টেম্বর ঢাকায় আসছে অস্ট্রেলিয়া। এখনও সিরিজের দল ঘোষণা করেনি দেশটি। তবে চেল জনসন এবং জশ হ্যাজেলউডকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। ফলে নিশ্চিতভাবে বাংলাদেশ সফরে থাকছেন না এই দুই পেসার।

বাংলাদেশ সফরের পর নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত মোট ১০টি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। পেসারদের কাছ থেকে সেরাটা পেতে চাপ মুক্ত রাখতেই ছুটি দেওয়া হয়েছে জনসনদের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড জানান, শুধু বাংলাদেশ সিরিজ নয়, মৌসুমের দশ ম্যাচের কথাই আমাদের বিবেচনায় নিতে হচ্ছে। কোনো খেলোয়াড়ই গ্রীষ্ম মৌসুমের আগে প্রস্তুতি নিতে পারেনি। কয়েক মাস ধরে জনসন-হ্যাজলউডরা পরিশ্রম করেছে। এই ফাস্ট বোলারদের কাছ থেকে বড় সাফল্য পেতে তাদের খানিকটা বিশ্রাম দেওয়া দরকার। বিষয়টাকে আমরা গুরুত্ব দিয়ে ভেবেছি।

জানা গেছে, এই দুই পেসারের পরিবর্তে বাংলাদেশ সফরে আসতে পারেন পিটার সিডল, প্যাট কামিন্স আর জেমস প্যাটিনসনদের যে কোনো দু`জন। একইসঙ্গে কন্ডিশন বিবেচনায় দলে আসতে পারে স্পিনারও।

আগামী ৯ এবং ১৭ অক্টোবর চট্টগ্রাম ও ঢাকায় বাংলাদেশের সঙ্গে দুটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।

আরটি/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।