লোকালয়ে চিত্রা হরিণ


প্রকাশিত: ০১:২২ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

বরগুনার পাথরঘাটা উপজেলার লালদিয়ার চরের সংরক্ষিত বন থেকে বুধবার দুপুর ১২টার দিকে দু`টি চিত্রা হরিণ ওই উপজেলার হরিণবাড়িয়া এলাকার লোকালয়ে চলে আসে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে তাদের সহযোগিতায় হরিণ দু`টিকে উদ্ধার করে ওই বনে অবমুক্ত করেছে বনবিভাগ।

বনবিভাগের হরিণবাড়িয়া বিট কর্মকর্তা মো. হুমায়ুন কবির জাগো নিউজকে জানান, বুধবার দুপুরে লালদিয়ার চরের সংরক্ষিত বন থেকে দু’টি হরিণ হরিণবাড়িয়া এলাকার লোকালয়ে আসে। পরে হরিণ দু’টি দেখে স্থানীয়রা বনবিভাগকে খবর দিলে, বনবিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হরিণ দু’টি উদ্ধার করে হরিণবাড়িয়া বিট কার্যালয় নিয়ে আসে। এসময় হরিণ দু`টির স্বাস্থ্য পরীক্ষা করা হয়। হরিণ দু’টি সুস্থ থাকায় স্থানীয়দের উপস্থিতিতে দুপুরেই হরিণ দু`টিকে একই বনে অবমুক্ত করা হয়।

হরিণ দু`টি লোকালয়ে আসা প্রসঙ্গে তিনি জাগো নিউজকে বলেন, নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় হরিণ দু’টি দলছুট হয়ে জোয়ারের পানিতে ভাসতে ভাসতে লোকালয়ে চলে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।