সার্কিট বেঞ্চ নিয়ে কথা বলতে চান না প্রধান বিচারপতি


প্রকাশিত: ১০:৩৭ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৫

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন সম্পর্কে কোনো মন্তব্য করতে চান না প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। বুধবার দুপুরে চট্টগ্রাম আইনজীবী সমিতির মিলনায়তনে আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন,  চট্টগ্রামে এক সময় হাইকোর্টের সার্কিট বেঞ্চ ছিল। কিন্তু সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় তা প্রত্যাহার করা হয়েছে। এবার সার্কিট বেঞ্চ নিয়ে হ্যাঁ বা না কোনটাই বলব না।

প্রধান বিচারপতি বলেন, শুধু চট্টগ্রামেই নয় সিলেট, রাজশাহী, বরিশালসহ বিভিন্ন বিভাগে সার্কিট বেঞ্চ স্থাপনের দাবি উঠেছে। সরকার প্রধানও আমাকে বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে ভাবতে বলেছেন।

তিনি বলেন, সরকার প্রধান ও আইনজীবীদের অনুভূতি বিবেচনা করে সিনিয়র বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সার্কিট বেঞ্চ স্থাপনের বিষয়ে একটি সিদ্ধান্ত নেবো। তবে এতে কিছু সময় লাগতে পারে।এ ব্যাপারে তিনি খুবই আন্তরিক বলেও জানান প্রধান বিচারপতি।

এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।