ছয় প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ এবং মোড়কে মূল্য লেখা না থাকার অপরাধে রাজধানীর উত্তরায় পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ ছাড়া একই দিন নির্মাণসামগ্রী ইট তৈরিতে কারচুপির অপরাধে আশুলিয়ার দুই ইটভাটাকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ইটভাটাগুলো হলো এমসিবি ব্রিকস এবং দেওয়ান ব্রিকস।

Vokta-2

বুধবার রাজধানীর উত্তরার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪৩ ও ৪৮ ধারায় মোট ৬ প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো হেলভেশিয়া রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, বডিলাইন ডিপার্টমেন্টাল স্টোরকে ৩০ হাজার টাকা, রোস্ট ক্যাফেকে ৫০ হাজার টাকা, সিএফসিকে ২৫ হাজার টাকা এবং ইমোশন রেস্টুরেন্টকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

Vokta-3

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

এসআই/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।