আবারো টিআই এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ সদস্য হলেন ইফতেখার


প্রকাশিত: ০২:৫১ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী ড. ইফতেখারুজ্জামান ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল’ এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ সদস্য নির্বাচিত হয়েছেন। এ ফলে ২০১৫ থেকে আগামী তিন বছরের জন্য বার্লিন ভিত্তিক ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) আন্তর্জাতিক পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে কাজ করবেন তিনি। টিআইবি দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. ইফতেখারুজ্জামান তৃতীয়বারের মতো টিআই এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ এর সদস্য নির্বাচিত হলেন। ইতোপূর্বে তিনি ২০০৮-২০১১ এবং ২০১২-২০১৫ মেয়াদে একই দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার (পহেলা সেপ্টেম্বর) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত টিআই এর বার্ষিক সদস্য সভার নির্বাচনের পর এক প্রতিক্রিয়ায় ড. জামান বলেন, এটি দীর্ঘ দিন ধরে টিআইবি পরিচালিত দুর্নীতিবিরোধী আন্দোলন, বিশেষতঃ জনগণকে সম্পৃক্ত করে গবেষণা ও জ্ঞানভিত্তিক প্রচারাভিযান ও অ্যাডভোকেসি কর্মকাণ্ডের প্রতি এক বৈশ্বিক স্বীকৃতি।

টিআইবি’র সক্ষমতা ও অভিজ্ঞতাকে বৈশ্বিক পর্যায়ে তুলে ধরে টিআইসহ বিশ্ব জুড়ে বিভিন্ন দেশের চ্যাপ্টারগুলোর অগ্রাধিকার ভিত্তিক নীতি প্রণয়নে এটি আমার জন্য একটি সুযোগ এবং দায়িত্ব বলে আমি বিবেচনা করি।

তিনি আরো বলেন, এই আন্তর্জাতিক স্বীকৃতির কৃতিত্ব টিআইবির দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত সকলের, বোর্ড অব ট্রাস্টিজ, কর্মী, সদস্য, সচেতন নাগরিক কমিটি, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ওয়াইপ্যাক এবং টিআইবির সদস্যবৃন্দসহ সকল অংশীজনের প্রাপ্য, বিশেষতঃ তাদের প্রত্যেকের জন্য, যারা মনে করেন সাহস এবং বিশ্বাসযোগ্যতার ভিত্তিতেই দুর্নীতির মতো অপশক্তির মোকাবেলা করতে হয়।

জেইউ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।