দুর্নীতিবাজরা কখনোই যেন ক্ষমতায় আসতে না পারে : গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ১৩ এপ্রিল ২০১৯

দুর্নীতিবাজরা কখনোই যেন রাষ্ট্র ক্ষমতায় আসতে না পারে, সে কারণে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’ এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে কিছু ঘটনা ও রটনা’ শীর্ষক দুটি গ্রন্থের প্রকাশনা উৎসব ও আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, কোনো দুর্নীতিবাজ, সে যে দলেরই হোক না কেন তাকে যেন আমরা কখনও গ্রহণ না করি। দুর্নীতিবাজদের বিরুদ্ধে সকলে সোচ্চার হয়ে দুর্নীতিকে যেন জিরো টলারেন্সে নিয়ে যেতে পারি, সে কারণে সবাইকে সচেতন হতে হবে। কেউ যেন কোনো অপরাধের দায়মুক্তি না পায়। দায়মুক্তি পেলে তারা আবার অপরাধে জড়িয়ে পড়বে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, জীবন একটি এবং মৃত্যু নিশ্চিত, শুধু সময়টা অনিশ্চিত। সেই জীবনে কীর্তির মধ্যে থেকে অমরত্ব লাভ করতে পারাটাই স্বার্থকতা। আমাদের নৈতিক মূল্যবোধ অবক্ষয় হতে দেয়া যাবে না। নৈতিক মূল্যবোধ টিকিয়ে রাখতে হবে।

Rezaul-Karim-2.jpg

তাই দুর্নীতিবাজ এবং স্বাধীনতাবিরোধীরা, যারা দেশের স্বাধীনতা চায়নি তারা যেন কখনই রাষ্ট্র ক্ষমতায় না আসতে পারে। সরকার থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। সেই সঙ্গে বিরোধী দলেও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এর আগে বই দুটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অমর প্রকাশনী থেকে প্রকাশিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে কিছু ঘটনা ও রটনা’ বইটি লিখেছেন অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’ বইটি লিখেছেন আবুল বশর আবু।

তথ্য মন্ত্রণালয়ের সাবেক সচিব মার্গুব মোরশেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য ড. আবদুল মান্নান চৌধুরী, সাবেক সচিব আব্দুল মজিদ, বশর গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান আবুল বশর আবু, দৈনিক মানবজমিন পত্রিকার ব্যবস্থাপনা পরিচালক এম এ বাবর আশরাফুল হক, বাংলাদেশ এডুকেশন টেকনোলজির চেয়ারম্যান এনামুল হক খন্দকার, চিকিৎসক ও লেখক ডা. ইমরান আলী প্রমুখ।

এএস/এমএসএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।