পুনঃময়নাতদন্তের জন্য খালেদার মরদেহ উত্তোলন


প্রকাশিত: ১১:৩৯ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৫

গাজীপুরের কোনাবাড়ি এলাকায় চাঞ্চল্যকর গৃহবধূ খালেদা আক্তার নিহতের আড়াই মাস পর আদালতের নির্দেশে পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে মরদেহ উত্তোলন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ১৯ জুন কোনাবাড়ির দেওলিয়াবাড়িতে পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে স্বামী মাসুমের হাতে মারপিটের শিকার হন গৃহবধূ খালেদা আক্তার। পরের দিন সকালে ওই গৃহবধূর ঝুলন্ত মরদেহ বসতঘর থেকে উদ্ধার করে পুলিশ। এ সময় স্বামীর বাড়ির লোকজন খালেদা আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালায় এবং অপমৃত্যুর মামলা দায়ের করেন।

নিহতের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে মরদেহের পিঠ, বুকসহ বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পান। পরে এ ঘটনায় স্বামী মাসুমসহ চারজনকে আসামি করে নিহত গৃহবধূ খালেদা আক্তারের বাবা আব্দুল হান্নান বাদি হয়ে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর থেকে স্বামীসহ অভিযুক্তরা পলাতক রয়েছেন।

জয়দেবপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ জানান, নিহতের স্বজনরা আদালতে পুনঃময়নাতদন্তের আবেদন করে। পরে আদালত মরদেহ কবর থেকে উত্তোলন করে পুনঃময়নাতদন্তের জন্য আদেশ দেন। এরপর আদালতের নির্দেশে গাজীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা শাহরীন মাধবীর উপস্থিতিতে দুপুরে কবর থেকে মরদেহ উত্তোলন করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

এদিকে, মরদেহ উত্তোলনের খবরে এলাকার শতশত মানুষ কবরস্থানে জমায়।  
                    
আমিনুল ইসলাম/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।