ডাস্টবিনে গেল কেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ১০ এপ্রিল ২০১৯

শোকেসে সাজানো বিভিন্ন ডিজাইন ও আকারের মজাদার সব কেক। দেখলেই জিবে জল এসে যায়। কিন্তু সমস্যা হলো দু-তিনদিন আগেই শেষ হয়েছে এসব কেকের মেয়াদ। পরে এসব কেকের জায়গা হয়েছে ডাস্টবিনে।

বুধবার রাজধানীর হাজারীবাগে বিক্রমপুর সুইটস অ্যান্ড বেকারিতে অভিযান চালিয়ে এসব মেয়াদোত্তীর্ণ কেকের সন্ধান পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটিতে থাকা মেয়াদোত্তীর্ণ সব কেক ডাস্টবিনে ফেলে দেয়া হয়।

এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে একই এলাকায় আরও তিন প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকাসহ মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে ডার্লিং পয়েন্ট হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, মুসলিম সুইটস অ্যান্ড বেকারিকে ২০ হাজার, মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১১ এর সদস্যরা।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এসআই/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।