১৮ প্রতিষ্ঠানকে তিন লাখ ৫৮ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ০৯ এপ্রিল ২০১৯

নোঙরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায় রাজধানীতে ১৮ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

vukta-5.jpg

মঙ্গলবার রাজধানীর পল্টন, ওয়ারি, বংশাল, ধোলাইখালসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৭, ৪২, ৪৩ ও ৫১ ধারায় ১৮ প্রতিষ্ঠানকে মোট তিন লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়।

vukta-5.jpg

জরিমানা করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ক্যাফে ইউসুফ রেস্তোরাঁ কর্তৃপক্ষকে ১২ হাজার টাকা, পল্টনের সুবর্ণ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, সোনিয়া ফার্মেসিকে ২৫ হাজার টাকা, মেডিসিন কর্নারকে ৫০ হাজার টাকা, আল-নাসির সুইটসকে ৫০ হাজার টাকা, মহিউদ্দিন হোটেলকে পাঁচ হাজার টাকা, হামিম ফুডকে ১০ হাজার টাকা, হোটেল আল রাজ্জাককে ৪০ হাজার টাকা, আদি বনফুলকে পাঁচ হাজার টাকা, নিউ ইসলামিয়া রেস্তোরাঁকে ২৫ হাজার, মা-বাবার দোয়া গোস্ত বিতানকে এক হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলকে পাঁচ হাজার টাকা, মম অ্যান্ড রসকে ১৫ হাজার টাকা, অ্যারোমা কনফেকশনারিকে ১০ হাজার টাকা, পূর্ণিমা স্ন্যাকসকে ১৫ হাজার টাকা, জনসন রোডের নিলয় ফার্মেসিকে ১০ হাজার টাকা, জাকির ফার্মেসিকে ৫০ হাজার টাকা এবং ধোলাইখালের হামিম হোটেলকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

vukta-5.jpg

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আরিফিন। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)- ১ ও ১১ এর সদস্যরা।

এসআই/এমএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।