ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট


প্রকাশিত: ০৮:২২ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৫

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করার মামলায় গ্রেফতারকৃত তিন আসামি জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম এবং পলাতক দুই আসামি হাসিব আব্দুল্লাহ ও আবু তাহের জুনায়েদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়েছে।

এর আগে ৩০ মার্চ রাজধানীর বেগুনবাড়িতে কুপিয়ে হত্যা করা হয় বাবুকে। এ ঘটনায় আটক জিকরুল্লাহ ও আরিফুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে তেজগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন ওয়াশিকুরের ভগ্নিপতি মনির হোসেন। পরে আটককৃতদের ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

মনিরুল ইসলাম বলেন, ব্লগে ইসলাম ধর্ম নিয়ে লেখার কারণে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা বাবুকে হত্যা করেছে। হত্যার দিন পুলিশ আটক দুজনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করেছে। তাই তাদের বিরুদ্ধে তদন্ত শেষ হওয়ায় চার্জশিট দেওয়া হয়েছে।

এআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।