নিহত পুলিশ সদস্যদের পরিবারকে আর্থিক অনুদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৮ এপ্রিল ২০১৯

 

কর্তব্যরত অবস্থায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিহত সদস্যদের পরিবার ও আহত পুলিশ সদস্যদের ১৭ লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল সাড়ে ১০ টায় ঢাকা মহানগর পুলিশ সদর দফতরে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল হতে প্রাপ্ত আর্থিক অনুদান কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবার ও আহত পুলিশ সদস্যদের দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

police2

এর মধ্যে কর্তব্যরত অবস্থায় নিহত তিন পুলিশ সদস্যের পরিবারকে ৫ লাখ টাকা করে ১৫ লাখ এবং কর্তব্যরত অবস্থায় আহত দুই জন পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য ১ লাখ টাকা করে ২ লাখ টাকা দেয়া হয়।

এছাড়াও ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল হতে কর্তব্যরত ৬১ পুলিশ সদস্য ও তাদের পরিবারের চিকিৎসা ব্যয় বহনের জন্য মোট ২২ লাখ ৭৭ হাজার টাকা আর্থিক অনুদান দেন ডিএমপি কমিশনার।

police2

আর্থিক অনুদান প্রদানকালে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশফোর্সের কল্যাণকে আমরা সর্বাধিক অগ্রাধিকার দিয়ে থাকি। ডিএমপির সবাই মিলে একটি পরিবার। সুখে-দুঃখে সবসময় আমরা একসঙ্গে থাকব। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের। কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি।

কমিশনার আরও বলেন, আমরা শুধুমাত্র পুলিশ সদস্যের বিপদে নয়, তাদের পরিবারের বিপদেও সবসময় পাশে আছি, থাকব। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেইউ/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।