দেশের বিভিন্ন জেলায় হাইটেক পার্ক নির্মাণের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০৪ এপ্রিল ২০১৯

দেশের বিভিন্ন জেলায় হাইটেক পার্ক নির্মাণের সুপারিশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ বিষয়ে জেলা প্রশাসনসহ ভূমি মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক অংশ নেন।

এ ছাড়া বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সমস্যা ও চ্যালেঞ্জসমূহ নির্দিষ্টকরণ ও সেগুলো থেকে উত্তরণের উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটিকে জানানো হয় যে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সমস্যা ও চ্যালেঞ্জগুলো হলো- ফোর টিয়ার জাতীয় ডেটা সেন্টার স্থাপন, মহেশখালীতে ডিজিটাল আইলান্ড নির্মাণ, সরকারি অফিস ও আর্থিক প্রতিষ্ঠানে ডিজিটাল স্বাক্ষর, সফটওয়ার টেকনোলজি পার্ক প্রতিষ্ঠানের জন্য জমি বরাদ্দ এবং দেশের বিভিন্ন জেলায় হাইটেক পার্ক স্থাপনের জন্য জমি বরাদ্দ।

এইচএস/এমবিআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।