ভারত-বাংলাদেশ সম্পর্ক ঐতিহাসিক : পররাষ্ট্রমন্ত্রী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

ভারতের সঙ্গে বাংলাদেশ সম্পর্ক ঐতিহাসিক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (৩ এপ্রিল) বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করার সময় তিনি এ কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক। সময়ের আবর্তনে এ সম্পর্ক পারস্পরিক বিশ্বাসের ওপর ভর করে পরিপক্বতা লাভ করেছে। তিনি দুই দেশের মধ্যে আলোচনার মাধ্যমে স্থল ও সমুদ্র সীমানাসহ অনেক বড় সমস্যা সমাধানের কথা উল্লেখ করেন, যা পৃথিবীতে আদর্শ মডেল হিসেবে চিত্রিত হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী নবনিযুক্ত হাইকমিশনারের সর্বাঙ্গীন সাফল্য কামনা এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তার কার্যকালীন সময়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় রিভা গাঙ্গুলী ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের একটি পত্র আব্দুল মোমেনের কাছে হস্তান্তর করেন। পত্রে সুষমা স্বরাজ বংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ককে ‘সত্যিকারের সোনালি অধ্যায়’ হিসেবে উল্লেখ করেন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।