নতুন ১৮৯ শ্রম পরিদর্শক নিয়োগ


প্রকাশিত: ১০:১৮ এএম, ১৬ অক্টোবর ২০১৪

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরে তিন ক্ষেত্রে ১৮৯ জন শ্রম পরিদর্শক নিয়োগ দেওয়া হয়েছে। ৩৩তম বিসিএসে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণীর পদ মর্যাদায় এ নিয়োগ দেওয়া হলো।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) বৃহস্পতিবার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। এতে বলা হয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরে শ্রম পরিদর্শক (সাধারণ) পদে ১২৭ জন, শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) ৩৯ জন এবং শ্রম পরিদর্শক (সেফটি) পদে ২৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

তথ্য বিভ্রাটের কারণে ছয় প্রার্থীর ফলাফল কমিশন সাময়িকভাবে স্থগিত রয়েছে। এদেরকে পরবর্তীতে কমিশন গঠিত তদন্ত কমিটিতে কাছে প্রয়োজনীয় কাজগপত্র/প্রত্যয়ন দাখিলের জন্য অবহিত করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা ধসের পর আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্রের বাণিজ্য প্রতিনিধি (ইউএসটিআর) কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন পরিদফতরকে অধিদফতরে রূপান্তর এবং এতে কয়েকশ’ পরিদর্শক নিয়োগের শর্ত দেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।