নভেম্বর থেকে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ১০ হাজার টাকা


প্রকাশিত: ০৫:৫২ এএম, ১৬ অক্টোবর ২০১৪

আগামী মাস থেকেই মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ১০ হাজার টাকা করা হবে বলে জানালেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার সন্ধ্যায় রংপুরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।
 
মন্ত্রী বলেন, আগামী মাস থেকে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা পাঁচ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ১০ হাজার টাকা করা হবে। এ সময়, মহানবী (সা.) ও পবিত্র হজ সম্পর্কে আপত্তিকর বক্তব্য প্রদান করায়- প্রধানমন্ত্রী লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন বলেও জানান, তিনি ।
 
মন্ত্রী বলেন, লতিফ সিদ্দিকী সীমান্ত বা বিমানবন্দর দিয়ে দেশে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করা হবে। ইতোমধ্যেই  এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।
 
চার সচিবের ভুয়া মুক্তিযোদ্ধা সেজে সনদ নেয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন,  তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সেইসঙ্গে আরো যেসব সরকারি কর্মকর্তার বিরুদ্ধে এ ধরণের  অভিযোগ এসেছে, সে ব্যাপারেও তদন্ত চলছে। দোষী প্রমাণিত হলে সনদ বাতিল করে ওইসব কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই এ ক্ষেত্রে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, চার সচিবকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে। অভিযোগ সত্য প্রমাণিত হলে তারা কেউই বিচারের হাত থেকে রেহাই পাবেন না।
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।