সরকারের প্রকল্প দ্রুত শেষ করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ১৯ মার্চ ২০১৯

সরকারের বিভিন্ন চলমান প্রকল্পসমূহ সময়মতো শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া প্রকল্পসমূহ মনিটরিং ও মূল্যায়ন জোরদার করে নির্ধারিত সময়ের মধ্যে তার বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম. এ. মান্নান, মেজর (অব:) রফিকুল ইসলাম, বীর উত্তম, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, মোরশেদ আলম, গোলাম মোহাম্মদ কাদের, মনজুর হোসেন এবং আবিদা আনজুম মিতা বৈঠকে অংশ নেন।

পরিকল্পনা মন্ত্রণালয় এবং এর অধিনস্থ সংস্থাসমূহের সার্বিক কার্যক্রম সম্পর্কে বৈঠকে আলোচনা করা হয়। বৈঠকে দক্ষ জনশক্তির অভাবে অনেক প্রকল্পের কাজ সময়মতো হচ্ছে না ফলে অর্থের অপচয় হচ্ছে উল্লেখ করে এ লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকরিকালীন নিয়মিত ও ধারাবাহিক প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকের শুরুতে স্বাধীনতার এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, আইএমইডির ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।