স্কুল জাতীয়করণের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৮:৪৩ এএম, ৩০ আগস্ট ২০১৫

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা মদন মোহন একাডেমি জাতীয়করণের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রোববার সকাল ১০টায় ঢাকা-খুলনা মহাসড়কের ফুকরা বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

বিদ্যালয়ের সামনে ফুকরা বাসস্ট্যান্ড থেকে মিল্টন বাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলাকায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি চলে। কর্মসূচিতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা জাতীয়করণের দাবি সম্বলিত ব্যানার ও বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করে।

ফুকরা মদন মোহন একাডেমির প্রধান শিক্ষক মো. জইন উদ্দিন বলেন, ২০০৪ সালে বিএনপি-জোট সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে এ স্কুলের শিক্ষার্থীরা খালেদা জিয়ার ছবি নামিয়ে ভাঙচুর করে। তখন প্রায় দুই মাস শিক্ষক ও শিক্ষার্থীরা স্কুলে আসতে পারেনি। এমনকি তাদেরকে এলাকা ছেড়ে পালাতে হয়।

তিনি আরো বলেন, বিগত ২০০৪ সালের ১৮ মার্চ তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ স্কুল মাঠে অনুষ্ঠিত এক জনসভায় আওয়ামী লীগ সরকার গঠন করলে স্কুলটি জাতীয়করণ করা হবে বলে ঘোষণা দেন। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় ৩১৫টি স্কুল-কলেজ জাতীয়করণ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে। বর্তমানে স্কুলটিতে ৯৮১ জন শিক্ষার্থী রয়েছে। স্কুলটি থেকে ২০১৫ সালে শতকরা ৮৭.৩৩ ভাগ ও ২০১৪ সালে ৯৮.৯০ ভাগ শিক্ষার্থী কৃতকার্য হয়। তাই আমরা স্কুলটি জাতীয়করণের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ১৯০২ সালে জেলার  কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নে এ শিক্ষা প্রতিষ্ঠানটি স্থাপিত হয়।  

এস এম হুমায়ূন কবীর/এমজেড

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।