চাঁদা না পেয়ে ট্রাকে আগুন


প্রকাশিত: ০৮:৩৩ এএম, ৩০ আগস্ট ২০১৫

রাঙামাটি পার্বত্য জেলার সীমান্তবর্তী উপজেলা বাঘাইছড়িতে দাবি করা চাঁদা না পেয়ে একটি পণ্যবোঝাই ট্রাকে আগুনে পুড়িয়ে দিয়েছেন দুর্বৃত্তরা। রোববার সকালের দিকে বাঘাইছড়ি যাওয়ার পথে উপজেলার ১০ কিলোমিটার এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কিছু দিন ধরে বাঘাইছড়ির ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছেন সন্ত্রাসীরা। দাবি করা চাঁদা না পেয়ে রোববার সকালে বাঘাইছড়ির ব্যবসায়ী হিমাংশু মহাজনের পণ্য নিয়ে বাঘাইছড়ি যাওয়ার পথে ওই এলাকায় পণ্যবাহী ট্রাকটি (নম্বর-ফেনি-ড-১১-০১-৩৯১) আটকে আগুন ধরিয়ে পণ্যসহ ট্রাকটি পুড়িয়ে দেন সন্ত্রাসীরা। ওই সময় ট্রাকচালক ইসমাইল হোসেন ও হেলপারকে মারধর করেন তারা। এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করেছেন বাঘাইছড়ির স্থানীয় ব্যবসায়ীরা।

তারা ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বাঘাইছড়ি উপজেলা সদরে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। এসময় সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধ এবং অবিলম্বে ওই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেন। অন্যথায় লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

ঘটনার ব্যাপারে বাঘাইছড়ি চৌমুহনি মার্কেটের ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বলেন, বেশ কিছু দিন ধরে দাবি করা চাঁদা না পাওয়ায় বাঘাইছড়িতে ব্যবসায়ীদের জন্য নিয়ে যাওয়া পণ্যবাহী ট্রাকে আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে ইউপিডিএফ সন্ত্রাসীরা। তিনি ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনের ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বলেন, অন্যথায় ব্যবসায়ীরা লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন ফকির ঘটনার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, ওই এলাকাটি জনবিচ্ছিন্ন এবং সেটি সাজেক থানার নিয়ন্ত্রণাধীন। তবে ট্রাকে আগুন ধরিয়ে দেয়ার ঘটনাটির ব্যাপারে অবহিত হয়েছেন তিনি।

সুশীল প্রসাদ চাকমা/এমজেড

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।