আগুনে পুড়ল ভাসমান রেস্তোরাঁ মেরি এন্ডারসন


প্রকাশিত: ০৪:৩৩ এএম, ১৬ অক্টোবর ২০১৪

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের বুড়িগঙ্গায় ভাসমান রেস্তোরাঁ মেরি এন্ডারসন আগুনে পুড়ে গেছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরে মণ্ডলপাড়া, হাজীগঞ্জ ও পোস্তগোলা ফায়ার স্টেশনের চারটি ইউনিটের মিলিত চেষ্টায় রাত ১টার দিকে আগুন নিভিয়ে ফেলা হয়, বলেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মমতাজ উদ্দিন।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার পর তা নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে কর্মচারীরা সবাই নেমে আসায় কেউ হতাহত হয়নি বলে রেস্তোরাঁ পরিচালনাকারীরা জানিয়েছেন।

মেরি এন্ডারসন বেসরকারিভাবে পরিচালনার দায়িত্বে থাকা ব্যবস্থাপক মো. সালাউদ্দিন বলেন, “প্রথম আমরা নিজেরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হই। তখন কর্মচারীরা জাহাজ ছেড়ে চলে আসে। এসময় জাহাজে কোনও দর্শনার্থী ছিল না।”

প্রত্যক্ষদর্শীরা জানায়, জাহাজের নিচ তলার বার থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ওপরেও ছড়িয়ে পড়ে। আগুনে জাহাজের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

ফতুল্লা মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, “আগুনের ভাসমান রেস্তোরাঁটি সম্পূর্ণ পুড়ে গেছে। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।”

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।