বরেণ্য সাংবাদিক ফওজুল করিম আর নেই


প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৫ অক্টোবর ২০১৪

জাতীয় প্রেসক্লাবের প্রবীণ সদস্য ও বরেণ্য সাংবাদিক ফওজুল করিম আর নেই (ইন্নালিল্লাহি ...... রাজিউন)। বুধবার দুপুর সোয়া ১২টায় রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে তার মৃত্যু হয়।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ফওজুল করিম প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের চাচাতো ভাই (বড়) ছিলেন।

সাংবাদিক ফওজুল করিম সাংবাদিকদের কাছে ‘তারা ভাই’ নামে বেশি পরিচিত ছিলেন। বাংলাদেশের সাংবাদিকতার জগতে একজন বার্তা সম্পাদক হিসেবে তার নাম কিংবদন্তিতুল্য। তিনি অধুনালুপ্ত দৈনিক বাংলার বার্তা সম্পাদক এবং পরবর্তীতে নির্বাহী সম্পাদক হিসেবে কাজ করেন। একজন গবেষক হিসেবে ইতিহাসের নানা বিষয় নিয়ে বিশেষ করে ঢাকার উপর তিনি গবেষণাধর্মী কাজ করেন।

প্রবীণ সদস্য ফওজুল করিমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটি।

এক শোকবার্তায় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।