বুড়িগঙ্গা-তুরাগ তীরের ৫০ ভবন উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০৫ মার্চ ২০১৯

কিছুদিন বিরতির পর বুড়িগঙ্গা নদী ও তুরাগ নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান আবারও শুরু হয়েছে। মঙ্গলবার এ অভিযান পরিচালনা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ হাসানাত জানান, রাজধানীর মোহম্মাদপুরের বসিলা এলাকা থেকে কেরানীগঞ্জের মধ্যেরচর এলাকা পর্যন্ত আজকের অভিযান চলে। এসব এলাকা থেকে তিনতলা ৫টি, দোতলা ৪টি, একতলা ১৯টি পাকা ভবন উচ্ছেদ করা হয়। এছাড়া উচ্ছেদ করা হয়েছে আধা পাকা ২২টি স্থাপনা। অপরদিকে বাউন্ডারি ওয়াল ৩১টি (১০ দশমিক ৫ একর) ও টিনের টংঘর ৭টি উচ্ছেদ করা হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার থেকে শুরু হওয়া অভিযান আগামী ১২ কার্যদিবস চলমান থাকবে। অভিযানের দ্বিতীয় পর্ব বসিলার নিকটবর্তী বুড়িগঙ্গা তীরে হাইক্কার খাল ও তুরাগের তীরে চন্দ্রিমা উদ্যান এলাকায় এ অভিযান পরিচালিত হবে। আগামী ২৮ মার্চ পর্যন্ত চারটি পর্যায়ে এ অভিযান চালানো হবে।

এর আগে ২৯ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলা অভিযানে বুড়িগঙ্গা ও তুরাগের তীর থেকে ১,৭২১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এএস/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।