বাসন্তী চাকমাকে সংসদ থেকে অপসারণের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:১৪ এএম, ০৫ মার্চ ২০১৯

তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা কর্তৃক মহান সংসদে সেনাবাহিনী ও পার্বত্য বাঙালিদের নিয়ে নির্লজ্জ মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে তাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবি করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

সোমবার (৪ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও চট্টগ্রাম মহানগর শাখা যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাসন্তী চাকমা পাহাড়ে শান্তি বা উন্নয়নের জন্য সংসদে যাননি। বরং পাহাড়ের সন্ত্রাসী সংগঠন শান্তি বাহিনীর এজেন্ডা বাস্তবায়নের জন্য গিয়েছে। সংসদে তার উগ্র-সাম্প্রদায়িক বক্তব্য অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগ সরকারকেও বিব্রতকর অবস্থায় ফেলেছে।

বক্তারা বলেন, পাহাড়ে ভালো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই, স্বাস্থ্যসেবা নেই। তিনি এসব বিষয়ে কথা না বলে বাঙালি এবং সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়েছে। তার এই বক্তব্যের জন্য ক্ষমা না চাইলে তিন পার্বত্য জেলায় বৃহত্তর আন্দেলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন বক্তরা।

মানববন্ধনে চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অাবদুল মজিদ,পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান শাখার সভাপতি আতিকুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক জয় দাশ ও সহ-সাংগঠনিক সম্পাদক আমির হোসাইন, খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক শাহাদাত কায়েস সহ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদে পাহাড়ের বাঙালি এবং সেনাবাহিনীকে জড়িয়ে বাসন্তী চাকমার বিতর্কিত বক্তব্যের পরপরই পার্বত্য চট্টগ্রামে তীব্র অসন্তোয়ের সৃষ্টি হয়।

আবু আজাদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।