আযান দেয়ার সময় মুয়াজ্জিনের মৃত্যু


প্রকাশিত: ১২:০৮ পিএম, ২৮ আগস্ট ২০১৫
প্রতীকী ছবি

জুম্মার আযান দিতে গিয়ে খুলনায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাওলানা মো. শাহনুর আলম(৩০)নামে এক মুয়াজ্জিনের করুণ মৃত্যু হয়েছে।

শুক্রবার নগরীর স্যার ইকবাল রোডস্থ গোলকমনি শিশু পার্কে অস্থায়ী ধর্মসভা মসজিদে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মুসল্লি মো. মোজাম গাজী বলেন, ধর্মসভা মসজিদের মুয়াজ্জিন মাওলানা শাহনুর জুমার নামাজের আজান দেয়ার প্রস্তুতি নেন। কিন্তু ওই সময় বিদ্যুৎ না থাকায় তিনি আইপিএস চালিয়ে আযান আরম্ভ করেন। এমন সময় বিদ্যুৎ চলে আসে।এতে মাইক্রোফোনের মাধ্যমে বিদ্যুতায়িত হয়ে তিনি সঙ্গে সঙ্গেই লুটিয়ে পড়েন।

মসজিদের পেশ ইমাম মাওলানা মো. হারুন-অর-রশীদ জানান, মসজিদের নির্মাণ কাজ চলায় আপাতত খুলনা সিটি করপোরেশনের (কেসিসি)নিয়ন্ত্রণাধীন গোলকমনি শিশুপার্কের মধ্যে অস্থায়ীভাবে কাঁচা ঘরে নামাজ আদায় করা হয়। কিন্তু সেখানে আযান দেয়া মাইক্রোফোন কীভাবে বিদ্যুতায়িত হয়েছে তা বলা যাচ্ছে না।বর্ষার কারণে তারের কোথাও লিক হয়ে এই ঘটনা ঘটতে পারে বলেও জানান তিনি।ঘটনার পর পুলিশ ও এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

মাওলানা মো. শাহনুর আলম খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশি গ্রামের মোল্লা ওলিউল্লাহর ছেলে। জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

আলমগীর হান্নান/ এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।