পালিত হচ্ছে জাতীয় ভোটার দিবস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৪ এএম, ০১ মার্চ ২০১৯

আজ ১ মার্চ, জাতীয় ভোটার দিবস। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকাসহ সারাদেশে দিবসটি পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে প্রধান নির্বাচন কমিশার (সিইসি) কে এম নূরুল হুদা, কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ নির্বাচন কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। এ ছাড়াও রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা এতে অংশ নেন।

 

vot1.jpg

র‌্যালি শেষে সিইসি নূরুল হুদা জানান, পয়লা মার্চ ভোটার দিবস পালিত হওয়ায় ভোটারদের মধ্যে ভোট দেয়ার সচেতনা বাড়াবে।

বিকেল ৪টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে ভোটার দিবস উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রধান অতিথি এবং আইনমন্ত্রী আনিসুল হক বিশেষ অতিথি থাকবেন।

এছাড়া সারাদেশে র‌্যালি, আলোচনাসভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আনন্দমূখর পরিবেশে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে ভোটার দিবস পালন করা হবে বলে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন।

vot2.jpg

ইসি সূত্র জানায়, মার্চে স্বাধীনতার ভিত্তি রচিত হয় এবং দেশ প্রেমিক শহীদদের আত্মদানের বিনিময়ে জাতীয় জীবনে একটি গৌরবময় অধ্যায়ের সূচনা হয়। শহীদদের রক্তে রাঙানো মাসটি মুক্তিযুদ্ধের সূচনার জন্য গৌরবময় হওয়ায় ১ মার্চ জাতীয় ভোটার দিবস উদযাপনের জন্য বেছে নেয়া হয়েছে।

পরে গত ৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় দিবসটি পালনের সিদ্ধান্ত হয়।

এফএইচএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।