চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের আলামত থানায় নেয়া হচ্ছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর পুরনো ঢাকার চকবাজারের চুড়িহাট্টার গত ২০ ফেব্রুয়ারি দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার আটদিন পর বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুর্ঘটনাস্থল থেকে ক্ষতিগ্রস্ত মালামাল (আলামত) অপসারণ শুরু হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কর্মকর্তারা বুলডোজার নিয়ে সেখানে হাজির হন।

প্রথমেই বহুল আলোচিত ওয়াহেদ ম্যানশনের (যে ভবনের কেমিক্যাল গোডাউন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত) সামনের রাস্তায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া একাধিক প্রাইভেটকার, মোটরসাইকেল, ভ্যানগাড়ি, অটোরিকশা, কাপড়-চোপড় ও অন্যান্য মালামাল সরানো হয়। বুলডোজার দিয়ে সেগুলো ট্রাকে তোলা হয়।

চকবাজার থানার একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, এসব মালামাল আলামত হিসেবে থানায় নেয়া হচ্ছে।

old-dhaka

এদিকে আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর এবং নারী কাউন্সিলর পদে নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষে সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটির দিনে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিপুলসংখ্যক মানুষ দুর্ঘটনাস্থল দেখতে ছুটে এসেছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সরেজমিনে দেখা গেছে, গতকালের (বুধবার) চেয়ে চুড়িহাট্টা জামে মসজিদ সংলগ্ন রাস্তায় বিপুলসংখ্যক উৎসুক মানুষের ভিড়। সরকারি ছুটি থাকায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিপুলসংখ্যক নারী-পুরুষ ও শিশু দুর্ঘটনাস্থল দেখতে ছুটে এসেছে। কেউবা আবার ঢাকার বাইরে থেকে বেড়াতে এসে ঘটনাস্থলটি দেখতে এসেছেন।

old-dhaka

আসাদুর রহমান নামে রংপুরের পীরগঞ্জের এক যুবক জানান, এক বন্ধুর সঙ্গে দেখা করতে আজ সকালেই ঢাকায় এসেছেন তিনি। ঢাকায় নেমেই এখানে ছুটে এসেছেন। তিনি বলেন, টেলিভিশনে আগুনের ভয়াবহতা দেখে ঢাকায় এলে চুড়িহাট্টায় আসবেন বলে মনে মনে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম। আজ বাস থেকে নেমেই এখানে ছুটে এসেছেন।

তবে উৎসুক জনতার মধ্যে পুরান ঢাকার বিভিন্ন পাড়া-মহল্লার মানুষের উপস্থিতিই বেশি দেখা গেছে।

এমইউ/এমবিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।