নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৩


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৭ আগস্ট ২০১৫
প্রতীকী ছবি

নওগাঁর মান্দায় বিদ্যুৎস্পৃষ্টে তিন ছাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় অন্তত আরো ১৬ জন ছাত্রী আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে উপজেলার গনেশপুর ইউনিয়নের তমিজউদ্দিন চকদার হাফেজিয়া মহিলা মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শ্রীরামপুর গ্রামের আবদুর রহিমের মেয়ে সাদিয়া (১৪), দুর্গাপুর গ্রামের আলম হোসেনের মেয়ে নাদিয়া (১২) ও একই গ্রামের মিম (১৩)।

আহতরা হলেন, দুর্গাপুর গ্রামের মোসলেম আলীর মেয়ে জয়নব (১৫), গঙ্গারামপুর গ্রামের সামসুল আলমের মেয়ে শামীমা (১৪), গুডাগাড়ী গ্রামের নেকাব্বরের মেয়ে সাদিয়া (১৩), ময়নব আদর্শ গ্রামের সামসুলের মেয়ে খোদেজা (১০), রামরামপুর গ্রামের কাওসারের মেয়ে জান্নাতুন (১৩), সতীহাট গ্রামের হারুনুর রশিদের মেয়ে সাদিয়া (১২),  একই গ্রামের ওয়াজেদ আলীর মেয়ে বৃষ্টি (১২) ও সুজনের মেয়ে আখী (১৫)। তাৎক্ষণিকভাবে বাকিদের পরিচয় জানা যায়নি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গনেশপুর ইউনিয়নের সতীহাট বাজারে ১০ বছর ধরে পরিচালিত হচ্ছে তমিজউদ্দিন চকদার হাফেজিয়া মহিলা মাদ্রাসা। টিনশেডের দ্বিতলবিশিষ্ট মাদ্রাসার ওপর দিয়ে পল্লী বিদ্যুতের মেইন লাইনের তার অতিবাহিত হয়ে গেছে।

বিকেলে টিনশেডের সঙ্গে বিদ্যুতের তারের ঘর্ষণের ফলে টিন ছিদ্র হয়ে মাদ্রাসাটি বিদ্যুতায়িত হয়। এ সময় মাদ্রাসা ছাত্রীরা সিঁড়ি দিয়ে নিচে নেমে আসরের নামাজ পড়তে যাচ্ছিলেন। মাদ্রাসা ছাত্রীরা সিঁড়ির লোহার রডে হাত দিলে সঙ্গে সঙ্গে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়। এতে ওই মাদ্রাসার ১৯ ছাত্রী গুরুতর আহত হয়।

পরে তাদের উদ্ধার করে মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিন ছাত্রীর মৃত্যু হয়। এ ঘটনায় আরো অন্তত ১৬ জন ছাত্রী আহত হয়েছে। আহতদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

গনেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম চৌধুরী বলেন, এলাকাবাসী ও মৌলভীদের পরিচালনায় মাদ্রাসাটি ১০ বছর ধরে পরিচালিত হয়ে আসছে। মাদ্রাসাটিতে প্রায় শতাধিক ছাত্রী লেখাপড়া করছে।
 
মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান জানান, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) খোরশেদ আলম বিষয়টি নিশ্চত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে সঠিক কারণ উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।

এমজেড/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।