গুলশানের বাসায় নেয়া হচ্ছে কাজী জাফরের মরদেহ


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৭ আগস্ট ২০১৫

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির (জাপা) একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের মরদেহ গুলশানের নিজ বাসভবনে নেয়া হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে তার বাসভবন গুলশানের ৬৮ নম্বর রোডের ২ নম্বর বাসা `চিওড়া হাউজে` মরদেহ নেয়া হবে। সন্ধ্যা ৬টায় কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।

বাসভবনে স্ত্রী, কন্যা,আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মী ও রাজনৈতিক নেতাকর্মীসহ সর্বস্তরের লোকজনের দেখার জন্য মরহেদ কিছুক্ষণ রাখার পর পুনরায় ইউনাইটেড হাসপাতালের হিমাগারে নেয়া হবে।

এদিকে, মরহুমের মরদেহ কোথায় সমাহিত করা হবে, এ নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। কুমিল্লার চৌদ্দগ্রাম নাকি ঢাকায় দাফন করা হবে। আর এ নিয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার কাজী জাফরের বাসভবনে আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীদের একটি জরুরি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা জানান, বর্তমানে মরহুম কাজী জাফরের স্ত্রী মমতাজ বেগম ও তিন মেয়ের মধ্যে কাজী জয়া আহমেদ, কাজী সোনিয়া আহমেদ দেশে অবস্থান করলেও অপর মেয়ে কাজী রুনা আহমেদ অস্ট্রেলিয়ায় রয়েছেন।

তিনি শুক্রবার দেশে ফেরার পরই দাফন কাজ সম্পন্ন করা হবে। তবে কাজী জাফরের দাফনের স্থান নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও শুক্রবার সকাল ৮টায় টঙ্গির মিল গেইট, বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা এবং বাদ জুমা বায়তুল মোকাররমে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পরে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করার সিদ্ধান্ত হলে এখানে চতুর্থ দফা জানাজা হবে বলে নিশ্চিত করেছেন কাজী জাফরের ভাতিজা নাজমুল হক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে তার গুলশানের বাসায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন কাজী জাফর। পরে সকাল ৭টার দিকে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কামাল উদ্দিন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।