তিন দিনের মাথায় আবারো বিদেশে বিমানের এমডি কাইল


প্রকাশিত: ১১:৪৬ এএম, ২৭ আগস্ট ২০১৫

মাত্র তিন দিন লোক দেখানো অফিস করে আবারো পাঁচ দিনের সফরে দুবাই পাড়ি জমালেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ব্রিটিশ নাগরিক কাইল হেউড। ব্যক্তিগত না অফিসিয়াল কাজে তিনি বিদেশ গেলেন তা কেউ বলতে পারছেন না। বিমানের বিজি-০৪৭ ফ্লাইটে চড়ে সন্ধ্যায় তিনি দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

এর আগের ২২ কর্ম দিবসে মাত্র একদিন অফিস করেছেন কাইল হেউড। পত্র-পত্রিকার লেখা, কর্মকর্তা-কর্মচারীদের সমালোচনা ও বিমানের নিয়মনীতিকে তোয়াক্কা না করে একের পর এক বিদেশ সফর অব্যাহত রেখেছেন তিনি। হজ ফ্লাইট চলাকালীন প্রায় পুরো সময়ে বিমানের সর্বোচ্চ কর্তা-ব্যক্তির এমন অনুপস্থিতির নজির আর নেই। বিষয়টি সংশ্লিষ্ট নীতি-নির্ধারকদের ভাবিয়ে তুলেছে।

বিমান সূত্রে জানা গেছে, পরিচালনা পর্ষদের অনুমোদন অত্যাবশ্যক হলেও কাইল গত ৬ আগস্ট অনুমোদন ছাড়াই বিদেশে যান এবং ৯ আগস্ট পর্যন্ত অবৈধভাবে বিদেশে অবস্থান করেন। ব্যক্তিগত প্রয়োজনে লন্ডন, দুবাই, দোহা, আবুদাবি ঘনঘন যাচ্ছেন তিনি। বিশেষ করে তার বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থ পাচারসহ নানা অভিযোগ উঠার পর থেকেই তিনি অফিস বাদ দিয়ে ঘনঘন বিদেশ যাওয়া শুরু করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে বিমানের একজন পরিচারক জাগো নিউজকে বলেন, বিদেশে গিয়ে অন্য কোথাও চাকরি খুজছেন কাইল। বন্ধু কেভিন স্টিলের মতো বিমানকে লোকসানের মুখে ফেলে তিনিও সহসা চলে যেতে পারেন।

উল্লেখ্য, হজ ফ্লাইট চলাকালে বিমানের সব কর্মকর্তাকে দেশে অবস্থানের জন্য মন্ত্রণালয় থেকে নির্দেশ দিলেও কাইল সে আদেশ অমান্য করে বিরামহীন বিদেশ সফর করে যাচ্ছেন।

আরএম/একে/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।