১-১ গোলে ড্র করল জার্মানি


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১৫ অক্টোবর ২০১৪

ব্রাজিল বিশ্বকাপে জার্মানি ছিল অজেয়। বিশ্বকাপ শেষে সেই দল নিজেদের হারিয়ে খুঁজছে। প্রতিপক্ষকে ঘায়েল করার মতো ক্ষমতা হারিয়ে ফেলেছেন ওজিল-মুলাররা!

আসলে দল হারতে থাকলে মনোবলের ঘাটতি দেখা দেয়। জার্মানির ক্ষেত্রেও হয়তো সেটাই ঘটেছে। বিশ্বসেরা, অথচ জয় যেন সোনার হরিণে পরিণত হয়েছে জার্মানির।

ইউরো বাছাইপর্বেও জয় অধরাই থাকল বিশ্বচ্যাম্পিয়নদের। তুলনামূলক দুর্বল দল আয়ারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো জোয়েকিম লোর দলের।

খেলার শুরু থেকে অবশ্য আইরিশদের বেশ চাপেই রেখেছিল জার্মানি। প্রথমার্ধ গোলশুন্য থাকার পর দ্বিতীয়ার্ধে  আরো ভয়ংকর হয়ে ওঠে বিশ্বচ্যাম্পিয়নরা। ৭১ মিনিটে আয়ারল্যান্ডের জালে বল জড়িয়ে জার্মানকে এগিয়ে দেন টনি ক্রুজ।

কিন্তু আশাহত হয়নি আইরিশরা। তারা চমক দেখিয়ে ম্যাচের অন্তিমলগ্নে। অতিরিক্ত সময়ে (৯০+ মিনিট) আয়ারল্যান্ডকে সমতায় ফেরান জন ও’সে। আর তাতে আইরিশদের রূপকথার নায়ক বনে যান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।