ডিএসইতে দুই ঘণ্টায় লেনদেন ১৮২ কোটি টাকা


প্রকাশিত: ০৭:১৯ এএম, ২৭ আগস্ট ২০১৫

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসইতে লেনদেন হওয়া বেশিভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। লেনদেন শুরুর প্রথম দুই ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে লেনদেন হয়েছে ১৮২ কোটি ১৮ লাখ টাকার।

বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর দুই ঘণ্টায় বেলা সাড়ে ১২টায় প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৮০০ পয়েন্টে এবং শরিয়া সূচক ডিএসইএস শূন্য দশমিক ৩০ পয়েন্ট কমে ১ হাজার ১৮৩ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ৮৩৫ পয়েন্টে অবস্থান করছে।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১১৮টির দাম বেড়েছে, কমেছে ১১৯টির আর অপরিবর্তিত রয়েছে ৭৬টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে বেলা ১২টা ২৬ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৯৭২ পয়েন্টে। সিএসই ৫০ সূচক শূন্য দশমিক ৫৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬ পয়েন্টে, সিএসই ৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৪৯০ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭৩৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭ টির, কমেছে ৬৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১০ কোটি ৯৮ লাখ টাকার।

এসআই/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।