রিকশাচালক নাজমুল এখন কুমারী মা


প্রকাশিত: ১১:১৮ পিএম, ২৬ আগস্ট ২০১৫

শার্ট-প্যান্ট পরা। মাথার চুল ছেলেদের মতো করেই ছাঁটা। দেখতে অবিকল ছেলে। নাম তার নাজমা আক্তার। বর্তমান বয়স ১৫ বছর। পেটের দায়ে বছর দুই আগে নিজের নাম পরিবর্তন করে নাজমুল ইসলাম নাম দিয়ে ছেলের ছদ্মবেশে রিকশা-ভ্যান চালাতে শুরু করে সে। কিন্তু জীবন সংগ্রামে হেরে গিয়ে এক লম্পটের লালসার শিকার হয়ে সে এখন কুমারী মাতা। সোমবার দিনগত রাত ১টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কন্যা সন্তান জন্ম দিয়েছে নাজমুল।

পুরুষের পেটে সন্তান হয়েছে এমন খবর প্রকাশের পর কৌতুহলী লোকজন তাকে দেখার জন্য এখন হাসপাতালে ছুটছেন। এই ঘটনার জন্য দায়ী মৃত শামছু তালুকদারের ছেলে ও উপজেলা সদর রায়েন্দা বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী রফিকুল ইসলাম তালুকদারকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। নাজমা আক্তার ওরফে নাজমুল (১৫) উপজেলার খোন্তাকাটা গ্রামের মৃত আ. খালেকের মেয়ে।

হাসপাতালের বেডে শুয়ে নাজমা জানায়, চার বছর বয়সে তার বাবা মারা যান। মা মরিয়ম বেগম বছর পাঁচেক আগে অন্যাত্র বিয়ে করে তাকে ছেড়ে চলে যায়। সব হারিয়ে নাজমার আশ্রয় হয় বৃদ্ধ দাদির কাছে। এরপর গত এক বছর ধরে জীবিকার তাগিদে সে বেছে নেয় রিকশা-ভ্যান চালানোর সংগ্রামের কাজ। এ কারণে মানুষরূপী পশুদের হাত থেকে বাঁচতে নাজমা পুরুষের ছদ্মবেশ ধারণ করে। নিজের নাম রাখে নাজমুল। এরপরও সে নিজেকে রক্ষা করতে পারেনি।

উপজেলা সদর রায়েন্দা বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী রফিকুলের লালসার শিকার হয় নাজমা। অবশেষে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। একথা বহুবার বলা হলেও রফিকুল তাকে গ্রহণ করতে অস্বীকৃতি জানায়। এ অবস্থায় প্রসব বেদনা নিয়ে শরণখোলা হাসপাতালে ভর্তি হয় নাজমা। পরে সোমবার গভীর রাতে ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করে সে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সমাদ্দার জানান, নাজমা ও তার মেয়ে সুস্থ আছে। পুরুষ ছেলের সন্তান হয়েছে এমন খবর ছড়িয়ে পড়ায় মঙ্গলবার থেকে আগ্রহী কেীতুহলী লোকজন হাসপাতালে ভিড় করছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম জানান, নাজমার স্বীকারোক্তিমতে ওই রাতেই থানায় একটি ধর্ষণ মামলা হয়েছে। মামলার আসামি রফিকুলকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সৈকত বাবু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।